Text size A A A
Color C C C C
পাতা

সিটিজেন চার্টার

সেবা সমূহ

 

ক) প্রযুক্তি ভিত্তিক মাছ ও চিংড়ি চাষের পরামর্শ ও প্রশিক্ষণ প্রদান।

খ) চাষের পুকুরের মাটি ও পানির গুণাগুণ পরীক্ষা এবং প্রতিবেদন প্রদান।

গ) মৎস্য খাতে উদ্যোক্তা উন্নয়নের নিমিত্ত প্রকল্প প্রণয়ণে কারিগরি উপযোগীতা যাচাই ও প্রকল্প বাস্তবায়নে সহায়তা প্রদান।

ঘ) মৎস্য ও চিংড়ি খাতে প্রযুক্তি ভিত্তিক প্রদর্শনী খামার স্থাপনের মাধ্যমে প্রযুক্তি হস্তান্তর ও সম্প্রসারণ সেবা প্রদান।

ঙ) আহরণোত্তর মাছ ও চিংড়ির স্বাস্থসম্মত হ্যান্ডলিং, সংরক্ষণ, প্রক্রিয়াজাতকরণ, পরিবহন ও বিপণন নিশ্চিতকল্পে মৎস্য অবতরণ কেন্দ্র, ডিপো, সার্ভিস সেন্টার, প্রক্রিয়াজাত কারখানা পরিদর্শন ও পরামর্শ সেবা প্রদান।

চ) মাছ ও চিংড়ির উন্নত জাতের পোনা, চাষের উপকরণ, কাঁচামাল প্রাপ্তিতে সংশ্লিষ্ট সরকারী/বেসরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ স্থাপনে সহযোগীতা প্রদান।

ছ) উপজেলাধীন মৎস্য সম্পর্কিত তথ্য-উপাত্ত সংগ্রহ, সংরক্ষণ ও সরবরাহকরণ।

ঞ) মৎস্য সম্পদ সংরক্ষণে দেশের প্রচলিত আইন মাঠ পর্যায়ে বাস্তবায়ন ও আইন প্রতিপালনে সংশ্লিষ্ট সকলকে উদ্বুদ্ধকরণ।

ট) মৎস্য ও চিংড়ি চাষ এবং ব্যবস্থাপনা বিষয়ক বিভিন্ন সম্প্রসারণ সামগ্রী মৎস্য চাষী ও উদ্যোক্তাদের মাঝে বিতরণ।

 

 

 সেবা প্রাপ্তির ধাপ 

 

 

ধাপ-১ নির্দিষ্ট সেবার জন্য সেবা প্রার্থীর অধিযাচন/আবেদন

ধাপ-২ সেবা প্রদানকারী কর্তৃক প্রার্থিত সেবার অধিযাচন/আবেদন মূল্যায়ন

ধাপ-৩ সেবা/পরামর্শ প্রদন।

ধাপ-৪ সেবা মূল্যায়ন ও পুনঃসেবা চক্র ।

 

সেবা প্রদানকারী

 

-পরিদর্শক (মৎস্য পরিদর্শন ও মাননিয়ন্ত্রণ)

-মৎস্য জরিপ কর্মকর্তা

-উচ্চমান সহকারী

-অফিস সহকারী

 

 

সময়মত সেবা পাওয়া না গেলে

 

-জেলা মৎস্য কর্মকর্তা

ফোন- +৮৮০৩৪১ ৬৩২৬৮

 

অভিযোগ গ্রহণকারী

 

-উপ পরিচালক, মৎস্য অধিদপ্তর

চট্রগ্রাম বিভাগ, কুমিল্লা।

ফোন- +৮৮ ০৮১ ৭৬১২৭